এইচএসসি পালি ১ম পত্র ৫ম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২ | HSC Pali 5th week Assignment Answer 2021-2022

Spread the love

এইচএসসি একাদশ শ্রেণি পালি ৫ম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন উত্তর pdf ২০২২

এইচএসসি 2022 পালি [৫ম সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর । Class-11 Pali Assignment 2021

 

এইচএসসি পালি ১ম পত্র ৫ম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর | HSC Pali 5th week Assignment Answer PDF Download  | ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের আরবি  অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। একাদশ শ্রেণীর পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট হিসেবে গুচ্ছ ৪ এবং ৫ নির্ধারণ করা আছে। সুতরাং গুচ্ছ ৪ এবং ৫ এর মধ্যে যে সকল বিষয় দেওয়া আছে সেগুলো পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর বিষয়। আজকে এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের সকল বিষয় এর এসাইনমেন্ট উত্তর কিভাবে করতে হবে সে বিষয়ে কথা বলব। এছাড়াও আমরা এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তরপত্র তৈরি করব। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তরপত্র ডাউনলোড করে নিতে পারবেন। Get Update For HSC 5th Week Assignment.

৫ম সপ্তাহের পালি এসাইনমেন্ট উত্তর PDF Download

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে যে সকল প্রশ্নের উত্তর প্রদান করতে হবে সে বিষয়ে আলোচনা করব। একাদশ শ্রেণীর পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান করার জন্য সর্বপ্রথম অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো ভালোভাবে বুঝতে হবে। অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে কি করতে বলা হয়েছে তা ভালোভাবে না জেনে অ্যাসাইনমেন্টের উত্তর প্রদান করা সম্ভব না। সুতরাং এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট থেকে ভালো নাম্বার অর্জনের জন্য সর্বপ্রথম অ্যাসাইনমেন্ট এর প্রশ্নের প্রতি নজর দিতে হবে। কেননা প্রশ্ন ভালো হবে না বুঝলে সঠিক উত্তর প্রদান করা সম্ভব হবে না।

এইচএসসি 2022 সালের পালি ৫ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

আপনি যদি এইচএসসি 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী অর্থাৎ একাদশ শ্রেণীর ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী হন তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে একাদশ শ্রেণীর পঞ্চম সপ্তাহের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন অ্যাসাইনমেন্ট এর প্রকাশিত প্রশ্ন এবং প্রশ্নের নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে পারবেন। এইচএসসি 2022 সালের ব্যবসায় শিক্ষা বিভাগের পঞ্চম সপ্তাহের নির্ধারিত উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন অ্যাসাইনমেন্টের পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে পুরো পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

এইচএসসি 2022 সালের পালি ৫ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

দেশব্যাপী করণা মহামারীর কারণে একাদশ শ্রেণী অর্থাৎ 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ড তাদের অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করে আসছে। যা ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট সময়ের ভিতর অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে নিজ নিজ কলেজে জমা প্রদান করতে হবে। এর ধারাবাহিকতায় বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ইতিমধ্যে প্রথম থেকে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর প্রকাশ করেছে। আর বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি 2022 সালের পঞ্চম সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় এবং বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করল।

এইচএসসি পরীক্ষা ২০২২ পালি ১ম পত্র এসাইনমেন্ট সমাধান

আমরা আমাদের ওয়েবসাইট TechnicalMomin.com এর মাধ্যমে বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত প্রথম সপ্তাহ থেকে এ পর্যন্ত সকল সপ্তাহের সকল বিষয়ের সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর প্রকাশ করে আসছি। যারা এখনো পর্যন্ত এইচএসসি 2022 সালের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করেননি তারা আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন। এইচএসসি 2022 চতুর্থ সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর উত্তর করার জন্য যে সকল প্রশ্নের উত্তর প্রদান করতে হবে তা বিষয়ভিত্তিক ভাবে তুলে ধরছি।

একাদশ শ্রেণি আরবি ৫ম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর

এইচএসসি 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী বা একাদশ শ্রেণির পঞ্চম সপ্তাহের জন্য নির্ধারিত বিষয় এবং বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। আজ আমরা বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এইচএসসি ব্যবসায় শিক্ষা বিভাগের উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন অ্যাসাইনমেন্টের প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি। করণা মহামারীর কারণে দীর্ঘ বিরতির পর আবারও এইচএসসি 2022 সালের পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হল।

HSC Exam 2022 Arabic1st Paper Assignment Solution

দেশের সরকারি-বেসরকারি কলেজ সমূহে অধ্যায়নরত ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক শিক্ষার্থীদের আলোকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের ওয়েবসাইটে ১৫ আগষ্ট ২০২১ এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

২০২২ সালে দেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের আওতাধীন উচ্চ মাধ্যমিক স্তরের কলেজসমূহে অধ্যায়নরত দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় অ্যাসাইনমেন্ট নির্ধারণ করে প্রকাশ করা হয়।

এইচএসসি ২০২২ পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

কোভিড-১৯ তথা করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় উচ্চ মাধ্যমিক স্তরের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের লক্ষ্যে ১৫ সপ্তাহের এসাইনমেন্ট এর মধ্যে পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে কর্তৃপক্ষ।

বিভিন্ন গুচ্ছ বিষয় থেকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পঞ্চম সপ্তাহের সর্বমোট ২০ টি বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেন কতৃপক্ষ যার মাধ্যমে শিক্ষার্থীদের শিখন মূল্যায়ন করে শিক্ষকগণ তথ্য সংরক্ষণ করবেন।

২০২২ সালের এইচএসসি পরীক্ষার পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্টে দেওয়া প্রশ্নসমূহের সমাধান করার পারদর্শিতার ওপর নির্ভর করে শিক্ষকগণ শিক্ষার্থীদের অতি উত্তম, উত্তম, ভালো অথবা অগ্রগতি প্রয়োজন হিসেবে চিহ্নিত করবেন।

এইচএসসি পরীক্ষা ২০২২ পালি ১ম পত্র এসাইনমেন্ট সমাধান

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত দেশের সকল সাধারণ শিক্ষা বোর্ডের আওতাধীন সরকারি বেসরকারি কলেজসমূহের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য প্রণীত সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট এর নির্ধারিত বিষয়সমূহের অ্যাসাইনমেন্ট ডটকমের পাঠকদের জন্য বিস্তারিত উল্লেখ করা হলো।

এখানে পঞ্চম সপ্তাহে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন, অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনা, প্রতিটি বিষয়ের আলাদা আলাদা মূল্যায়ন রুবিক্স প্রকাশ করা হলো।

এইচএসসি পালি এসাইনমেন্ট ২০২২ উত্তর PDF Download

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত সিদ্ধান্তের আলোকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১৫ সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশের অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পঞ্চম সপ্তাহের এসাইনমেন্ট ১৫ আগস্ট ২০২১ তারিখে প্রকাশ করেন।

শিক্ষার্থীরা নির্ধারিত নিয়ম অনুসরণ করে বিভিন্ন মাধ্যম থেকে এবং পাঠ্যসূচির আলোকে অধ্যায়ন করার পর ২০২২ সালের এইচএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট সমাধান করে যথা নিয়মে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিতে হবে।

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি কর্তৃক প্রণীত ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়-

এইচএসসি 2022 পালি ৫ম সপ্তাহ এসাইনমেন্ট প্রশ্ন উত্তর PDF উত্তর ডাউনলোড

উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, চলমান কোভিড ১৯ অতিমারির কারণে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরােপুরি সম্পৃক্ত করা ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনার জন্য প্রণীত অ্যাসাইনমেন্টের কার্যক্রম ১৪/০৬/২০২১খ্রি. থেকে শুরু হয়েছে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১৫(পনের) সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেছে।

পালি ৫ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

এরই অংশ হিসেবে অ্যাসাইনমেন্ট গ্রীড অনুযায়ী ৫ম সপ্তাহের জন্য গুচ্ছ ৪ এর জীববিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, ভূগােল, ফিন্যান্স-ব্যাংকিং ও বিমা, গৃহ ব্যবস্থাপনা এবং পারিবারিক জীবন এবং গুচ্ছ ৫ এর উচ্চাঙ্গ সংগীত, উচ্চতর গণিত, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, আরবি, পালি, সংস্কৃত, কৃষিশিক্ষা, মনােবিজ্ঞান, পরিসংখ্যান, মৃত্তিকা বিজ্ঞান, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস, গার্হস্থ্যবিজ্ঞান, চারু ও কারুকলা, শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছদ বিষয়ের মােট ২০টি (বিশটি) অ্যাসাইনমেন্ট প্রদান করা হলাে।

১৬ আগষ্ট, ২০২১খ্রি. সােমবার থেকে এ পর্যায়ের কার্যক্রম শুরু হবে

HSC Pali 5th Assignment Answers 2022 PDF Download

HSC Pali 5th week Assignment Answer PDF Download 2022

 

এইচএসসি পরীক্ষা ২০২২ পালি ১ম পত্র এসাইনমেন্ট প্রশ্ন

 

এইচএসসি পরীক্ষা ২০২২ পালি ১ম পত্র এসাইনমেন্ট সমাধান

 

বিষয়ঃ পালি

অ্যাসাইনমেন্ট নম্বর  : 01

অ্যাসাইনমেন্ট : নিগ্রোধমৃগ জাতকের আলোকে ব্যক্তিজীবনের পঞ্চশীল পালনের সুফল

 

বিষয়ের নাম অ্যাসাইনমেন্ট শিরোনাম প্রশ্ন ও উত্তর
জীব বিজ্ঞান ১ম পত্র DNA – RNA – প্রোটিন, অধ্যায় প্রথম-কোষ ও এর গঠন প্রশ্ন ও উত্তর দেখুন
উচ্চতর গণিত ১ম পত্র ম্যাট্রিক্স ও নির্ণায়ক অধ্যায়-প্রথম প্রশ্ন ও উত্তর দেখুন
কৃষি শিক্ষা ১ম পত্র মাঠ ফসল ও উদ্যান ফসল উৎপাদনের জন্য প্রয়োজনীয় তথ্য ও সেবা পাপ্তির উৎস নির্ধারণ প্রশ্ন ও উত্তর দেখুন
গ্রার্হস্থ্য বিজ্ঞান নির্ধারিত লক্ষ্য অর্জনে ও প্রয়োজনে বিকল্প লক্ষ্য বাস্তবায়নের লক্ষ্যোর শ্রেণীবিভাগ অনুসারে এর রূপরেখা প্রণয়ন প্রশ্ন ও উত্তর দেখুন
চারু ও কারুকলা ১ম পত্র আদিম যুগের চিত্রকলা ভাস্কর্য ও স্থাপত্য সাথে বর্তমান সময়ের চিত্রকলা ভাস্কর্য ও স্থাপত্যের তুলনামূলক বিবরণ প্রশ্ন ও উত্তর দেখুন
ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ১ম পত্র যৌথ মূলধনী ব্যবসায় অর্থায়ন সামগ্রী ধারণা ব্যাখ্যা করো প্রশ্ন ও উত্তর দেখুন
উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন ১ম পত্র দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনের ক্ষেত্রে উৎপাদনশীলতার ভূমিকা নিরুপন প্রশ্ন ও উত্তর দেখুন
সমাজ বিজ্ঞান ১ম পত্র সংস্কৃতি ও সভ্যতা এক অপরের পরিপূরক প্রশ্ন ও উত্তর দেখুন
সমাজ কর্ম ১ম পত্র সমাজকর্মের ক্ষেত্রগুলোকে চিহ্নিত করণ পূর্বক এটি খাটের একটি দল ও সামষ্টিক উন্নতির সম্ভাব্যতা নিরুপন প্রশ্ন ও উত্তর দেখুন
ভূগোল ১ম পত্র ভূত্বক ও ভূ-অভ্যন্তরের গঠন কাঠামো প্রশ্ন ও উত্তর দেখুন
গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ১ম পত্র গৃহ ব্যবস্থাপনা একটি লক্ষ্যভিত্তিক আচরণ তাৎপর্য বিশ্লেষণ প্রশ্ন ও উত্তর দেখুন
আরবি ১ম পত্র আল-কুরআন প্রশ্ন ও উত্তর দেখুন
মনবিজ্ঞান ১ম পত্র পেশাগত দক্ষতা মূল্যায়নের লক্ষ্যে সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে একটি প্রতিবেদন প্রশ্ন ও উত্তর দেখুন
পরিসংখ্যান ১ম পত্র পরিমাপন স্তর এবং বিভিন্ন প্রতীকের ব্যবহার প্রশ্ন ও উত্তর দেখুন
মৃত্তিকাবিজ্ঞান ১ম পত্র

পালি ১ম পত্র

মৃত্তিকা উৎসব গঠন হয়েছে তার যুক্তিকতা বিশ্লেষণ করে প্রতিবেদন প্রণয়ণ

 নিগ্রোধমৃগ জাতকের আলোকে ব্যক্তিজীবনের পঞ্চশীল পালনের সুফল ।

প্রশ্ন ও উত্তর দেখুন

 

 

 

তোমার বন্ধুদের মাঝে শেয়ার করে দাও। তাহলে তারাও খুব সহজে অ্যাসাইনমেন্ট লিখতে পারবে ।

https://youtu.be/vq-h5jG5RC4

 

 

বিষয়ের নাম অ্যাসাইনমেন্ট শিরোনাম প্রশ্ন ও উত্তর
রসায়ন ২য় পত্র গ্যাসের ধর্ম এবং আদর্শ ও বাস্তব গ্যাস বিস্তারিত দেখুন
জীব বিজ্ঞান ২য় পত্র বৈশিষ্ট্যের ভিত্তিতে কর্ডাটা পর্বের প্রাণীর সমূহের শ্রেণীবিন্যাসকরণ বিস্তারিত দেখুন
উচ্চতর গণিত ২য় পত্র কণিক সংক্রান্ত সমস্যার সমাধান বিস্তারিত দেখুন
হিসাব বিজ্ঞান ২য় পত্র অংশীদারি ব্যবসায় ও এর হিসাব প্রক্রিয়া বিস্তারিত দেখুন
ফিন্যান্স, ব্যাংকিং ও বীমা ২য় পত্র বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা ও অর্থনৈতিক উন্নয়নের পারস্পরিক সম্পর্ক বিশ্লেষণ বিস্তারিত দেখুন
উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন ২য় পত্র বিপণনের ধারণা, ক্রমবিকাশ ও বৈশিষ্ট্য বিশ্লেষণ বিস্তারিত দেখুন
সমাজ বিজ্ঞান ২য় পত্র বাংলাদেশের সমাজ বিজ্ঞান চর্চা, প্রয়োজনীয়তা ও বিকাশধারা বিস্তারিত দেখুন
ভূগোল ২য় পত্র বাংলাদেশের প্রেক্ষিতে জনসংখ্যার জনমিতিক উপাদান, বৈশিষ্ট্য ও বন্টন বিশ্লেষণ বিস্তারিত দেখুন
সমাজকর্ম ২য় পত্র বর্তমান কোভিড পরিস্থিতিতে বাংলাদেশের নিম্নবিত্ত জনগোষ্ঠীর মৌলিক মানবিক চাহিদা পূরণের পথে অন্তরায় গুলি চিহ্নিত করে সেগুলো দূরীকরণের গৃহীত পদক্ষেপ বর্ণনা বিস্তারিত দেখুন
অর্থনীতি ২য় পত্র বাংলাদেশের কৃষি পণ্যের বিপণন ব্যবস্থায় কৃষি খাতের উন্নয়নের অন্যতম অন্তরায় বিস্তারিত দেখুন
পৌরনীতি ও সুশাসন ২য় পত্র ১৯৪৭ সালে ভারত এবং পাকিস্তান রাষ্ট্র সৃষ্টির প্রেক্ষাপট পর্যালোচনা বিস্তারিত দেখুন
যুক্তিবিদ্যা ২য় পত্র মানুষ জ্ঞানী ও বুদ্ধিবৃত্তি সম্পন্ন প্রাণী যার পাখা নাই বিস্তারিত দেখুন

 

 

বিষয়ের নাম অ্যাসাইনমেন্ট শিরোনাম অ্যাসাইনমেন্ট ও সমাধান
পদার্থ বিজ্ঞান শক্তির রূপান্তর – ৭৫ কেজি একটি পাথর ৪০ মিটার উঁচু থেকে ছেড়ে দেওয়া হলো প্রশ্ন ও উত্তর দেখুন
জীববিজ্ঞান সালােকসংশ্লেষণের ফলে অক্সিজেন নির্গমণের উপর বিভিন্ন প্রভাবকের প্রভাব নির্ণয়ের তুলনামূলক পরীক্ষণ ও ফলাফল ব্যাখ্যা করে সিদ্ধান্ত গ্রহণ প্রশ্ন ও উত্তর দেখুন
উচ্চতর গণিত স্থানাঙ্ক জ্যামিতির মাধ্যমে সরলরেখা সংক্রান্ত সমস্যা সমাধান প্রশ্ন ও উত্তর দেখুন
ব্যবসায় উদ্যোগ ব্যবসায় উদ্যোগ সৃষ্টিতে আত্মকর্মসংস্থানের ভূমিকা নিরূপণ প্রশ্ন ও উত্তর দেখুন
ফিন্যান্স ও ব্যাংকিং অর্থের বর্তমান মূল্য ও বিনিয়ােগ সিদ্ধান্তের পারস্পরিক নির্ভরশীলতা প্রশ্ন ও উত্তর দেখুন
বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা গ্রিক ও রোমান সভ্যতার তুলনামূলক চিত্র ও বিশ্বসভ্যতার অগ্রগতিতে অবদান প্রশ্ন ও উত্তর দেখুন
অর্থনীতি একটি নির্দিষ্ট সময়ে একের পর এক ফুচকা খেলে ফুচকার উপযােগ ক্রমেই কমতে থাকে প্রশ্ন ও উত্তর দেখুন
পৌরনীতি ও নাগরিকতা রাষ্ট্র ও রাষ্ট্রের উপাদান, রাষ্ট্রের উৎপত্তি সংক্রান্ত মতবাদ এবং রাষ্ট্র ও সরকারের সম্পর্ক বিশ্লেষণ প্রশ্ন ও উত্তর দেখুন

 

তোমার বন্ধুদের মাঝে শেয়ার করে দাও। তাহলে তারাও খুব সহজে অ্যাসাইনমেন্ট লিখতে পারবে ।

 

এইচএসসি ইসলামের ইতিহাস ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ইতিহাস প্রথম পত্র ১ম অ্যাসাইনমেন্ট

এইচএসসি ব্যাচ ২০২১ ব্যবসায় সংগঠন ১ম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন উত্তর

 

 

 

এসএসসি প্রথম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১

 ১ম সপ্তাহের পদার্থ বিজ্ঞান 

 অর্থনীতি 

বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা 

ফিন্যান্স ও ব্যাংকিং 

ব্যবসায় উদ্যোগ

Finance and Banking 1st Week Assignment Answer

Biology 1st Week Assignment Answer

Business Entrepreneurship 1st Week Assignment Answer

 

৯ম শ্রেণীর ৯ম সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট উত্তর

বাংলা

পদার্থ

হিসাব বিজ্ঞান

ইতিহাস ও বিশ্বসভ্যতা

জীববিজ্ঞান

ফিন্যন্স ও ব্যাংকিং

পৌরনীতি ও নাগরিকতা

 

Join our YouTube channel

class 8 all subject

এস এস সি ( SSC ) দ্বিতীয় সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর

বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

বাংলাদেশ ও বিশ্বপরিচয়  এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর
পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
অর্থনীতি এসাইনমেন্ট উত্তর
পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট উত্তর
যুক্তিবিদ্যা এসাইনমেন্ট উত্তর

 

 

 

 

 


Spread the love

Leave a Comment