দাখিল ২০২২ ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট পদার্থবিজ্ঞান, শারীরিক শিক্ষা, আরবি, তাজবীদ,প্রকাশিত

Spread the love

অ্যাসাইনমেন্ট প্রকাশ্যে ধারাবাহিকতায় দাখিল ২০২২ পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দাখিল ২০২২ ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক নির্ধারিত ২০২২ সালের দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্টে সরকারি বেসরকারি মাদ্রাসা সমূহের অধ্যায়নরত দাখিল দশম শ্রেণির শিক্ষার্থীদের পদার্থবিজ্ঞান, শারীরিক শিক্ষা, আরবি (২য় পত্র), তাজবীদ, তাজবীদ ( নসর নজম ) প্রকাশিত পাঠ্যবই থেকে অ্যাসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে।

মাদ্রাসা অধ্যায়নরত শিক্ষার্থীরা যথাযথ নিয়ম অনুসরণ করে ষষ্ঠ সপ্তাহের নির্ধারিত অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষকের নিকট যথানিয়মে জমা দিবে।

শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সাপ্তাহিক এ্যাসাইনমেন্ট বিতরণ, গ্রহণ ও মূল্যায়ন ছক ২০২১ ডাউনলোড করে নির্ধারিত নিয়মে ষষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট বিতরণ করে তা মূল্যায়ন পূর্বক এনসিটিবি এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত নির্দেশনা অনুসরণ করে তথ্য সংরক্ষণ করবেন।

দাখিল ২০২২ ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট

দাখিল ২০২২ ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট

মহামারী করোনাভাইরাস এর সামাজিক সংক্রমণ ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এনসিটিবি কর্তৃক নির্ধারিত ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে নির্ধারণ করা ধারাবাহিক অ্যাসাইনমেন্টের সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয় ১২ জুলাই ২০২১;

TechnicalMomin.Com ডটকমের পাঠকদের জন্য দেশের সরকারি-বেসরকারি মাদ্রাসাসমূহ অধ্যায়নরত দাখিল দশম শ্রেণির শিক্ষার্থীদের ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর নির্ধারিত বিষয় সমূহ এবং এসাইনমেন্ট সংক্রান্ত বিভিন্ন তথ্য দেওয়া হল।

শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সরকার সপ্তাহের মাদ্রাসা শিক্ষার্থীদের দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবে।

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ শিক্ষাবর্ষে মাদ্রাসার নতুন দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যারা ২০২২ সালের দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের জন্য সপ্তাহের অ্যাসাইনমেন্ট বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর দাখিল পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য প্রণীত ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রেরণ প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়-
চলমান কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষার্থীদেরকে শিক্ষা প্রতিষ্ঠানের সরাসরি শ্রেণি কার্যক্রমে এখনাে সম্পৃক্ত করা যায়নি। ইতােমধ্যে ২০২২ সালের দাখিল পরীক্ষার পাঠ্যসূচি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (NCTB) কর্তৃক পুনর্বিন্যাস করা হয়েছে।

শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরােপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে দাখিল পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণকারীদের জন্য প্রথম পর্যায়ে (সূত্রোক্ত ১) ৮টি বিষয়ের মূল্যায়ন রুব্রিক্সসহ অ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি এবং উল্লেখিত ৮টি বিষয়সহ দ্বিতীয় পর্যায়ে (সূত্রোক্ত ২) ২৫টি বিষয়ের মূল্যায়ন রুব্রিক্সসহ অ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (NCTB) কর্তৃক এ অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (NCTB) কর্তৃক পুনর্বিন্যাসকৃত মূল্যায়ন রুব্রিক্সসহ ৭ম সপ্তাহের জন্য নির্ধারিত পদার্থবিজ্ঞান, শারীরিক শিক্ষা, আরবি (২য় পত্র), তাজবীদ, তাজবীদ ( নসর নজম ) বিষয়ের অ্যাসাইনমেন্ট গ্রিডের সফটকপি ও হার্ডকপি গ্রিড অনুযায়ী পরবর্তী প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করা হলো।

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পদার্থবিজ্ঞান

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পদার্থবিজ্ঞান

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পদার্থবিজ্ঞান-

 

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট আরবি ২য় পত্র

 

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট আরবি ২য় পত্র

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট তাজবীদ নসর নজম

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট তাজবীদ নসর নজম

 

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট তাজবীদ নসর নজম

( হিফজুল কোরআন )

দাখিল ১০ম শ্রেণি ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট তাজবীদ নসর নজম ( হিফজুল কোরআন )

 

https://youtu.be/H66Fp1njQ5k

 

 

২০২২ আলিম ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট রসায়ন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, হাদিস শরীফ

 

৯ম শ্রেণীর ৯ম সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট উত্তর

বাংলা

পদার্থ

হিসাব বিজ্ঞান

ইতিহাস ও বিশ্বসভ্যতা

জীববিজ্ঞান

ফিন্যন্স ও ব্যাংকিং

পৌরনীতি ও নাগরিকতা

 

Join our YouTube channel

class 8 all subject

এস এস সি ( SSC ) দ্বিতীয় সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর

বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

বাংলাদেশ ও বিশ্বপরিচয়  এসাইনমেন্ট উত্তর

 

 

এইচ এস সি (HSC ) দ্বিতীয় সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর
পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
অর্থনীতি এসাইনমেন্ট উত্তর
পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট উত্তর
যুক্তিবিদ্যা এসাইনমেন্ট উত্তর

 

 

তাছাড়া আমাদের ওয়েবসাইটে Class 6 ) ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট , ( Class 7 ) সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ( Class 8 ) অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট , (Class 9নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট, (SSC ) দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ( HSC ) একাদশ শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়া হয়ে থাকে আপনারা চাইলে দেখতে পারেন ।

 

পদার্থবিজ্ঞান, শারীরিক শিক্ষা, আরবি (২য় পত্র), তাজবীদ, তাজবীদ ( নসর নজম )


Spread the love

Leave a Comment