এইচএসসি ৪র্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট প্রশ্ন উত্তর সমাধান ২০২১

Spread the love

 

এইচএসসি ৪র্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট প্রশ্ন উত্তর সমাধান ২০২১

এইচএসসি ৪র্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট প্রশ্ন উত্তর সমাধান ২০২১

এইচএসসি খাদ্য ও পুষ্টি ১ম পত্র অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৪র্থ সপ্তাহ এইচএসসি,  Food and nutrition Assignment Answer, এইচএসসি খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্টের উত্তর, Hsc Food and nutrition Assignment Answer, Hsc Food and nutrition 1st paper 4th week Assignment,এইচএসসি খাদ্য ও পুষ্টি ১ম পত্র এসাইনমেন্ট,  HSC Food and nutrition 1st Paper Assignment 2022, এইচএসসি খাদ্য ও পুষ্টি১ম পত্র এসাইনমেন্ট ২০২২, এইচএসসি ৪র্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি প্রথম পত্র অ্যাসাইনমেন্ট।

২০২২ সালের এইচএসসি ৪র্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট সমাধান-উত্তর

এইচএসসি ৪র্থ-সপ্তাহ খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্টের নোটিশ প্রকাশ করা হয়েছে। যা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের এক বিবৃতির মাধ্যমে এই নোটিশটি প্রকাশ করা হয়। এইচএসসি তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম শেষ হতে না হতেই চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর নোটিশ প্রকাশ করা হলো। আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি সহ সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং নির্ভুল উত্তর প্রদান করেছি। এ পর্যন্ত এইচএসসি বা একাদশ শ্রেণির খাদ্য ও পুষ্টি বিষয়ের উপর চতুর্থ সপ্তাহ সহ তিন বারের মত অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রদান করা হলো। প্রথম সপ্তাহে পৌরনীতি প্রথম পত্র এবং দ্বিতীয় সপ্তাহের পৌরনীতি দ্বিতীয় পত্র ছিল। আজ চতুর্থ সপ্তাহের জন্য পৌরনীতি প্রথম পত্র এর এসাইনমেন্ট এর প্রশ্ন নির্ধারিত হয়েছে।

এইচএসসি খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট

আপনি যদি এইচএসসি 2022 সালের শিক্ষা বর্ষের শিক্ষার্থী হন এবং চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি প্রথম পত্র অ্যাসাইনমেন্টের উত্তর চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। কেননা আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এসেছে চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্ট এর সঠিক সমাধান তৈরি করে আপনাদের জন্য প্রকাশ করেছি।এইচএসসি চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্টের উত্তর পেতে পুরোপুরি শেষ পর্যন্ত পড়ুন।

এইচএসসি বা একাদশ শ্রেণি অ্যাসাইনমেন্ট 2021

ইতোমধ্যে সকল ছাত্র-ছাত্রী অবগত আছেন যে করণা মহামারীর কারণে সারাদেশের স্কুল কলেজ বন্ধের পাশাপাশি এইচএসসির সকল পরীক্ষা স্থগিত রয়েছে। যার ফলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি 2022 সালের পরীক্ষা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী তাদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করেছে। ফলে ছাত্র-ছাত্রীদেরকে এসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষায় অন্তর্ভুক্ত করে পাঠদান করা সম্ভব হয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ইতোমধ্যে এইচএসসি প্রথম দ্বিতীয় তৃতীয় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করেছে।

 

আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসির সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর প্রদান করে ছাত্র-ছাত্রীদেরকে সহযোগিতা প্রদান করে আসছি। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে মেন্টের উত্তর থেকে ছাত্রছাত্রীরা অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ করে পূর্ণাঙ্গ নম্বর পেতে সক্ষম হয়েছে। আপনি যদি এখনও পর্যন্ত এইচএসসি প্রথম থেকে তৃতীয় সপ্তাহের কোন বিষয়ের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে না থাকেন।তাহলে আমাদের ওয়েবসাইট থেকে এসেছি প্রথম থেকে তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর ডাউনলোড করে নিতে পারেন। এইচএসসি বা একাদশ শ্রেণীর প্রথম থেকে তৃতীয় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এইচএসসি ৪র্থ-সপ্তাহ খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্ট প্রশ্ন 2021

এইচএসসির সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন হাতে পাওয়ার সাথে সাথে আমরা এর ব্যাখ্যাসহ প্রশ্ন প্রকাশ করে থাকি এবং পরবর্তীতে এর উত্তর প্রকাশ করে থাকি। যার ফলে এইচএসসি চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন হাতে পাওয়ার সাথে সাথে আমরা এর ব্যাখ্যা সহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। যাতে করে ছাত্র-ছাত্রীরা প্রশ্নের ব্যাখ্যা বোঝেনি যে অ্যাসাইনমেন্টের উত্তর তৈরি করতে সক্ষম হয়। ফলে এসাইনমেন্ট এর উত্তরে ভেরিয়েশন এবং আসে এবং ছাত্রছাত্রীরা অ্যাসাইনমেন্ট এর সর্বাধিক নম্বর পেতে পারে।

আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট এর পিডিএফ প্রশ্ন ডাউনলোড করে নিতে পারেন। যা আমরা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করে আপনাদের জন্য সরবরাহ করে থাকি। যাতে করে ছাত্র-ছাত্রীদেরকে অ্যাসাইনমেন্টের প্রশ্ন পেতে কোন ঝামেলার সম্মুখীন হতে না হয়। এইচএসসি চতুর্থ সপ্তাহের নির্ধারিত খাদ্য ও পুষ্টিপ্রথম পত্র অ্যাসাইনমেন্ট এর নির্ধারিত প্রশ্ন নিচে দেওয়া হল।

এইচএসসি চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি এসাইনমেন্ট সমাধান

খাদ্য ও পুষ্টি বিষয়টি তৃতীয় অ্যাসাইনমেন্ট।  এটি মানবিক বিভাগের একটি বিষয়। সুতরাং মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের এই বিষয়টি গুরুত্বসহকারে দেখা উচিত। এসাইনমেন্ট তৃতীয় অধ্যায় থেকে নির্ধারণ করা হয়েছে।  তৃতীয় অধ্যায়ের বিষয়বস্তু ও শিরোনাম হলো মূল্যবোধ আইন স্বাধীনতা ও সাম্য। আলোচ্য অধ্যায়ে মানুষের মূল্যবোধ নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও আইন স্বাধীনতা ও সাম্য এই তিন বিষয়ে সামঞ্জস্যপূর্ণ আলোকপাত রয়েছে।

এসাইনমেন্ট এর কাজ হিসেবে আইন স্বাধীনতা ও সাম্য এর পরস্পর সম্পর্ক কিভাবে মূল্যবোধ ও নৈতিকতা কে প্রভাবিত করে সে বিষয়ে আলোচনা করতে হবে।সুতরাং আইন স্বাধীনতা ও সাম্য এই তিনটি বিষয় পরস্পর কিভাবে মানুষের মূল্যবোধ ও নৈতিকতা কে প্রভাবিত করতে পারে সে বিষয়ে আলোচনা করতে হবে।  চতুর্থ সপ্তাহের খাদ্য ও পুষ্টি অ্যাসাইনমেন্ট এর সমাধান  সঠিকভাবে করার জন্য আমাদের নির্দেশনাগুলো মেনে চলুন।  এছাড়াও যারা এসাইনমেন্ট করতে সমস্যায় পড়বেন তারা দয়া করে আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ডাউনলোড করে নিন।

HSC Civics 1st Paper Assignment 2022

অ্যাসাইনমেন্টঃ যুক্তির উপাদান হিসেবে পদের ব্যার্থ ও জাত্যর্থের তুলনামূলক বিশ্লেষণপূর্বক একটি বাস্তব উদাহরণ দাও।

শিখনফল/বিষয়বস্তুঃ তৃতীয় অধ্যায়: যুক্তির উপাদান

শিখনফল: ১. যুক্তির উপাদানসমূহ বর্ণনা করতে পারবে।

২. পদের অর্থ ব্যাখ্যা করতে পারবে।

৩. পদ ও শব্দের পার্থক্য বর্ণনা করতে পারবে।

৫. পদের ব্যক্তার্থ ও জাত্যর্থ ব্যাখ্যা করতে পারবে।

৬. পদের ব্যক্তার্থ ও জাত্যর্থের তুলনা করতে পারবে।

নির্দেশনা (সংকেত/ধাপ/পরিধি): পদ ও শব্দ, পদ ও বাক্য, ব্যক্তার্থ ও জাত্যর্থ, ব্যার্থ ও জাত্যর্থের হ্রাস বৃদ্ধির নিয়ম হ্রাস বৃদ্ধির নিয়মের ব্যাখ্যা একটি বাস্তব উদাহরণ যাচাই

 

 

 

Join our YouTube channel 

 

এসএসসি প্রথম সপ্তাহের এসাইনমেন্ট ২০২১

 ১ম সপ্তাহের পদার্থ বিজ্ঞান 

 অর্থনীতি 

বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা 

ফিন্যান্স ও ব্যাংকিং 

ব্যবসায় উদ্যোগ

Finance and Banking 1st Week Assignment Answer

Biology 1st Week Assignment Answer

Business Entrepreneurship 1st Week Assignment Answer

 

৯ম শ্রেণীর ৯ম সপ্তাহের সকল অ্যাসাইনমেন্ট উত্তর

বাংলা

পদার্থ

হিসাব বিজ্ঞান

ইতিহাস ও বিশ্বসভ্যতা

জীববিজ্ঞান

ফিন্যন্স ও ব্যাংকিং

পৌরনীতি ও নাগরিকতা

 

Join our YouTube channel

class 8 all subject

এস এস সি ( SSC ) দ্বিতীয় সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর

বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর

বাংলাদেশ ও বিশ্বপরিচয়  এসাইনমেন্ট উত্তর

 

এইচ এস সি (HSC ) দ্বিতীয় সপ্তাহের সকল এসাইনমেন্ট উত্তর

ইংরেজি এসাইনমেন্ট উত্তর
পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর
অর্থনীতি এসাইনমেন্ট উত্তর
পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট উত্তর
যুক্তিবিদ্যা এসাইনমেন্ট উত্তর

তাছাড়া আমাদের ওয়েবসাইটে Class 6 ) ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট , ( Class 7 ) সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ( Class 8 ) অষ্টম শ্রেণীর অ্যাসাইনমেন্ট , (Class 9নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট, (SSC ) দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ( HSC ) একাদশ শ্রেণীর অ্যাসাইনমেন্ট উত্তর দেওয়া হয়ে থাকে আপনারা চাইলে দেখতে পারেন ।

 

 


Spread the love

Leave a Comment